পথের গায়ে চপলের করে বেশ তো হেটেছি জোঁনাকির শহর ছেড়ে ঠাই নিলাম রাজধানির এক নব্য গায়ে এখানে নিশি মেয়ের ঠোঁটের লালা যতটা উচ্চ মুল্য ততটা সস্তায় বিকায় না শ্রমিকের নোনা রক্ত ফোটা। এখানে মোটাদের দোড় খোলা হয় রমনার বুকে আর হাড্ডিসায মানুষরা ছোটে ন্যায্য মূল্যের দোকনে, উঁচু ঘরেই যাত ভালবাসার বসবাস মমতার বদলে ঘৃনার ঝরে কুঁড়ের ঘরে। জননির মুখে আজ মোনালিসা ময় হাসি আমি অবাক নেত্রে দেখি নতুন এক প্রশ্নচিহ্ন ভগ্যাকাশের ঠিক মধ্য ললটে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন
সুন্দর কিছু প্রশ্ন কবি কাব্য করেই বলতে পারলো বলে ভালো লাগলো। তবে বানান ও কবিতার গতিময়তা নিয়ে কবি আর একটু পরিশ্রম করুক...। কবিতার জন্য রইলো ভালোবাসা......।
সাইফুল করীম
আপনার কাব্য ভাবনা ব্যতিক্রমী- এটা ভালো লেগেছে। তবে প্রথম স্তবকে যে ধরণের চমক ছিল শেষ পর্যন্ত মানে- জননীর মুখে আজ মোনালিসা ময় হাসি.........এই লাইনটা আরো ঝাঁজালো হতে পারত বলে মনে হল। তবে কবির কথাই কিন্তু শেষ কথা......
সূর্য
যেটুকু যাতনা ভোগের পর ও লিখে যাও অবিরাম সেটাইতো আশ্চর্য হবার জন্য যথেষ্ট। কবিতায় যে অসংগতি দেখলাম তার ব্যাখ্যা মন্তব্যে পেয়ে ভাল লাগলো। কবিতা অনেক ভাল হয়েছে........................☼
মোঃ আক্তারুজ্জামান
খানে নিশি মেয়ের ঠোঁটের লালা যতটা উচ্চ মুল্য
ততটা সস্তায় বিকায় না শ্রমিকের
নোনা রক্ত ফোটা- কি নিদারুন কথা| আমার কাছে খুব সুন্দর লেগেছে|
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।